ঢাকা,রোববার, ২৮ এপ্রিল ২০২৪

চকরিয়ায় লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষনে ইউএনও রমজানের নিত্যপন্যের বাজার ভ্রাম্যমান আদালত, জরিমানা

এম.জিয়াবুল হক, চকরিয়া :: করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ কার্যক্রমের পাশাপাশি মাহে রমজান উপলক্ষে চকরিয়া উপজেলার প্রতিটি হাট-বাজারে পন্যমুল্য স্থিতিশীল রাখতে মাঠে নেমেছেন উপজেলা প্রশাসন। শনিবার উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারি কমিশনার (ভুমি) মো.তানভীর হোসেন বেশ কটি বাজারে অভিযান পরিচালনা করেছে। অভিযানের প্রথমদিনে আদালত পাঁচটি মামলায় বিভিন্ন ব্যক্তিকে লকডাউন অমান্য ও পন্য বিক্রিতে অনিয়মের অভিযোগে ২১ হাজার টাকা জরিমানা করেছে।

অপরদিকে একইদিন সকালে উপজেলার উপকুলীয় ইউনিয়ন বদরখালী ও আশপাশ এলাকার করোনা পরিস্থিতি এবং লকডাউন কার্যক্রম পর্যবেক্ষন করেছেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ। এসময় তিনি এলাকার সার্বিক পরিস্থিতি সম্পর্কে খোজ-খবর নেন স্থানীয় বদরখালী ইউপি চেয়ারম্যান খাইরুশ বশরের কাছ থেকে।

উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.তানভীর হোসেন বলেন, করোনা সংক্রমণ থেকে জনগনের সুরক্ষা নিশ্চিতে উপজেলার বিভিন্ন এলাকায় জনসচেতনতা বৃদ্ধি, সামাজিক দুরত্ব বজায় রাখা, মাহে রমজান উপলক্ষে নিত্যপণ্যের বাজার মনিটরিংয়ের জন্য মোবাইল কোর্ট অভিযান পরিচালনা হয়েছে। এসময় বাজারের পণ্য মূল্য স্থিতিশীল রাখতে সতর্ক করা হয়েছে।

তিনি আরও বলেন, সরকারের নির্দেশ না মেনে সামাজিক দুরত্ব বজায় না রাখা, নিয়মের বাহিরে কাজ করার অপরাধে আইন অমান্যকারীদের বিরুদ্ধে ৫ টি মামলায় ২১হাজার টাকা জরিমানা করা হয়েছে। #

পাঠকের মতামত: